সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে: ওবায়দুল কাদের - Bd Online News 24
Home » রাজনীতি » সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে: ওবায়দুল কাদের

সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে: ওবায়দুল কাদের

সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময়ের জন্য নির্বাচনে অংশ নেওয়া দলগুলোকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবনে আমন্ত্রণ জানাতে চান বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।সোমবার (১৪ জানুয়ারি) বিকেলে রাজধানীর গুলিস্তানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের মিলনায়তনে এক বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্যই মূলত প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংলাপের আমন্ত্রণ জানাবেন। তবে জাতীয় নির্বাচন নিয়ে নিয়ে সংলাপের দাবি হাস্যকর।তিনি আরও বলেন, সারা বিশ্ব, বিশেষ করে গণতান্ত্রিক বিশ্ব সদ্য সমাপ্ত যে নির্বাচনকে অভিনন্দিত করেছে। সেই নির্বাচনের পর আর কোনো নতুন নির্বাচনের প্রসঙ্গ হাস্যকর।

এর আগে গতকাল রোববার ওবায়দুল কাদের বলেছিলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বিএনপির নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টসহ যে ৭৫টি রাজনৈতিক দলের সঙ্গে সংলাপ হয়েছিল তাদের সঙ্গে ফের সংলাপে বসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাদের ফের আমন্ত্রণ জানাবেন প্রধানমন্ত্রী।

আজ বিকালে কাদের বলেন, ‘প্রধানমন্ত্রী নির্বাচনের আগে সবকয়টি রাজনৈতিক দলকে গণভবনে সংলাপের আমন্ত্রণ জানিয়েছিলেন। বিএনপি ঐক্যফ্রন্টসহ ৭৫টা দল তখন সংলাপে অংশ নিয়েছিল। তাদের সঙ্গে নির্বাচন পরবর্তী শুভেচ্ছা বিনিময়ের জন্য তাদের আমন্ত্রণ জানাতে চান প্রধানমন্ত্রী। এখানে কোন সংলাপের আমন্ত্রণ জানাচ্ছি না। সংলাপ নয়, শুভেচ্ছা বিনিময় হবে।’

এসময় আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে আমরা এতোটা ঐক্যবদ্ধ ছিলাম বিজয় নয় মহাবিজয় অর্জন করেছি। এ বিজয়কে সংহত করতে চাইলে আগে দল গোছাতে হবে। আমি জানি এ সমস্যা মহানগরেই আছে, সারাদেশেই আছে। এ দুর্বলতা এড়াতে পারলে আওয়ামী লীগ আর কখনও হারবে না।

তিনি বলেন, ভবিষ্যৎ বিজয় যদি চান, তাহলে দলকে সুসংহত করেন। আমাদের মাঝে সমস্যা আছে আমরা জানি। এ সমস্যা অতিক্রম করতে হবে। এ সমস্যার সমাধান এ নেতারাই করতে পারবে, নতুন কাউকে লাগবে না।

হাইকোর্টের নির্দেশে স্থগিত থাকা ঢাকা মহানগর উত্তর সিটি কর্পোরেশনের মেয়র নির্বাচন শিগগিরই অনুষ্ঠিত হবে বলে আইনজীবীদের উদ্ধৃতি দিয়ে জানান তিনি।

Leave a Reply