নয়ন বন্ডকে কারা সন্ত্রাসী বানিয়েছে সেটার তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী - Bd Online News 24
Home » জাতীয় » নয়ন বন্ডকে কারা সন্ত্রাসী বানিয়েছে সেটার তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

নয়ন বন্ডকে কারা সন্ত্রাসী বানিয়েছে সেটার তদন্ত চলছে : স্বরাষ্ট্রমন্ত্রী

Subscribe Please ☻

বরগুনায় সদর কলেজ গেটের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যার ঘটনায় মূল ঘাতক নয়ন বন্ডকে কারা আস্কারা দিয়ে ‘সন্ত্রাসী’ বানিয়েছে, সেটা খুঁজে বের করার জন্য তদন্ত চলছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, কারা নয়ন বন্ডের মতো চরিত্র তৈরিতে সহায়তা করেছে- এমন প্রশ্নে মন্ত্রী বলেন, ‘সেটিরও তদন্ত চলছে। আমরাও বের করতে চাই কারা তাকে এমন বানিয়েছিল।’

আজ শুক্রবার (৫ জুলাই) রাজধানীতে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন মন্ত্রী। রিফাতকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার পর প্রধান সন্দেহভাজন নয়ন বন্ডের অতীতের নানা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়টি গণমাধ্যমে আসে। সন্ত্রাসের একাধিক মামলার আসামি নয়ন বিচার না হওয়ায় বেপরোয়া হয়েছে বলেই স্থানীয়রা বলেছেন গণমাধ্যমকে। তবে গত মঙ্গলবার পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন তিনি।

এ বিষয়ে বৃহস্পতিবার হাইকোর্টে এই মামলার অগ্রগতি নিয়ে শুনানিতে নয়ন বন্ডরা এক দিনে তৈরি হয়নি- হাইকোর্টের এমন মন্তব্য আসে। বিচারকরা বলেন, একদিনে এই নয়ন বন্ডরা তৈরি হয় না। কেউ না কেউ তাদের পৃষ্ঠপোষকতা করে থাকে। কেউ না কেউ লালন-পালন করে ক্রিমিনাল বানায়।

বন্দুকযুদ্ধে নিয়ে হাইকোর্টের মন্তব্য প্রসঙ্গে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘আমরা কেউ বিচারবহির্ভূত হত্যাকাণ্ড সমর্থন করি না। তবে নয়নের বিষয়ে যেটি হয়েছে সেটি ছিল আত্মরক্ষার স্বার্থে।’আগের দিন রিফাত হত্যা নিয়ে শুনানিতে হাইকোর্টের বিচারপতি কামরুল কাদের বলেন।

আমরা এক্সট্রা জুডিশিয়াল কিলিং (বিচারবহির্ভূত হত্যা) পছন্দ করি না। হয়ত প্রয়োজনের খাতিরে অনেক সময় জীবন বাঁচানোর তাগিদে আইনশৃঙ্খলা রক্ষাকারী তা বাহিনী করে থাকে। তবে পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে এ বিষয়ে আরও সতর্ক হতে হবে। আইন যে সুযোগ-সুবিধা দিয়েছে সেটা যেন নিশ্চিত হয়।’

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

Subscribe Please ☻

Leave a Reply