শরীরের সুস্থতার ও সুস্বাস্ত্যর জন্য নিয়মিত গোসলের বিকল্প নেই - Bd Online News 24
Home » চিকিৎসা » শরীরের সুস্থতার ও সুস্বাস্ত্যর জন্য নিয়মিত গোসলের বিকল্প নেই

শরীরের সুস্থতার ও সুস্বাস্ত্যর জন্য নিয়মিত গোসলের বিকল্প নেই

যদিও ব্যস্ততম এ নগরীতে মন মেজাজ ঠিক রাখা খুবই কঠিন। তবুও দিনের শুরুটা করতে পারেন একটু ফ্রেশনেস ও একটু প্রশান্তিতে।
কিন্তু কিভাবে? প্রশ্ন আসতেই পারে। হ্যা উত্তর অবশ্যই আছে।

তাহলো সকাল বেলায় যানজটপূর্ণ রাস্তার বেহাল অবস্থা দেখে যাতে মেজাজটা খিটকিটে না হয় সে জন্য বাথরুমের ঝর্নাটা ছেড়ে দিয়ে একটি সময় নিয়ে গোসল করতে পারেন। অর্থাৎ সকালে অফিস, ব্যবসা কিংবা স্কুল-কলেজে যাওয়ার জন্য বের হওয়ার আগে অবশ্যই গোসল করে বের হবেন। এতে আর যাইহোক আপনার দিনের শুরুটা হতে পারে একটি প্রশান্তির। নিয়মিত গোসলের উপকারিতাঃ

১. মৃত কোষ দূর করতে সাহায্য করে ২. শরীরের বাড়তি মেদ কমাতে সাহায্য করে ৩. রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে
৪. ক্লান্তি দূর করতে সাহায্য করে ৫. চর্মজাতীয় রোগ থেকে দূরে থাকতে সাহায্য করে

এছাড়া ব্রেন পাওয়ার বৃদ্ধি পায়, রক্তে শর্করার মাত্রা নিয়ন্ত্রণে থাকে, ফুসফুসের কর্মক্ষমতা বৃদ্ধি পায়, পেশির কর্মক্ষমতা বাড়ে, হার্টের কর্মক্ষমতা বৃদ্ধি পায়, রক্ত প্রবাহের উন্নতি ঘটে, স্ট্রেস লেভেল কমতে থাকে। ধর্মীয় দিক বিবেচনায় পবিত্র থাকতে সাহায্য করে নিয়মিত গোসল না করলে যে যে ক্ষতি হতে পারে:

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

১. শরীরে মৃত কোষের পরিমার বেড়ে যেতে পারে। ফরে নানা ধরনের চর্মরোগ দেখা দিতে পারে। ২. শরীরে ক্ষতিকারক সাদা চর্বি জমে যেতে পারে ৩. শরীরে সবসময় ক্লান্তিভাব ভর করবে ৪. শরীর অপবিত্র থাকবে।

Leave a Reply