রক্ত দিচ্ছে বিশ্বের মুসলমানরা, আর লাভবান হচ্ছে অস্ত্র বিক্রেতা দেশগুলো: প্রধানমন্ত্রী - Bd Online News 24
Home » রাজনীতি » রক্ত দিচ্ছে বিশ্বের মুসলমানরা, আর লাভবান হচ্ছে অস্ত্র বিক্রেতা দেশগুলো: প্রধানমন্ত্রী

রক্ত দিচ্ছে বিশ্বের মুসলমানরা, আর লাভবান হচ্ছে অস্ত্র বিক্রেতা দেশগুলো: প্রধানমন্ত্রী

সৌদি আরবে অনুষ্ঠিত মুসলিম দেশগুলোর জোট ওআইসি সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘এক মুসলমান আরেক মুসলমানকে খুন করছে, রণক্ষেত্র হচ্ছে মুসলিম দেশগুলো, রক্ত দিচ্ছে মুসলমানরা আর লাভবান হচ্ছে অস্ত্র বিক্রেতা দেশগুলো।’ রবিবার (৯ জুন) বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান প্রধানমন্ত্রী।

সরকারপ্রধান তার সাম্প্রতিক জাপান, সৌদি আরব ও ফিনল্যান্ড সফরের বিভিন্ন বিষয় নিয়ে সংবাদ সম্মেলন মুসলিম দেশগুলোর মধ্যে দ্বন্দ্ব-সংঘাত লেগে থাকার বিষয়ে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি ওআইসি সম্মেলনে আমার বক্তব্যে বিষয়গুলো তুলে ধরেছি। ওআইসিভুক্ত দেশগুলোর মধ্যে কোনো দ্বন্দ্ব থাকলে আমরা কেন আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করতে পারছি না?

তিনি বলেন, ‘এক মুসলমান আরেক মুসলমানকে খুন করছে আর রণক্ষেত্র হচ্ছে মুসলিম দেশ, রক্ত দিচ্ছে মুসলমানরা আর লভবান হচ্ছে অস্ত্র বিক্রেতা দেশগুলো। এই রক্তপাত বন্ধ করতে হবে। এ ব্যাপারে ওআইসিকে আরও কার্যকর উদ্যোগ নিতে হবে।’

প্রধানমন্ত্রী বলেন, ‘ধারণা করা হতো কওমি মাদ্রাসার ছাত্ররা জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ে। কিন্তু দেখা যাচ্ছে ইংরেজি মাধ্যমের ছাত্ররাও জঙ্গিবাদের সঙ্গে জড়িয়ে পড়ছে। তাদের মনে হলো বেহেশতে যেতে হবে, মানুষ খুন করতে হবে। মানুষ খুন করে তারা বেহেশতে যেতে চায়! এটা তারা কোথায় পেলো, কোথায় লেখা আছে যে, মানুষ খুন করলে বেহেশতে যাওয়া যায়?

Leave a Reply