নূরের উপর ছাত্রলীগ নয় শিবির এই হামলা করেছে, দাবি গোলাম রাব্বানীর। - Bd Online News 24
Home » রাজনীতি » নূরের উপর ছাত্রলীগ নয় শিবির এই হামলা করেছে, দাবি গোলাম রাব্বানীর।

নূরের উপর ছাত্রলীগ নয় শিবির এই হামলা করেছে, দাবি গোলাম রাব্বানীর।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস গোলাম রাব্বানী বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি নুরুল হক নুরকে ছাত্রলীগ হামলা করেনি। আর ছাত্রলীগ কেন নূরকে হামলা করবে? ছাত্রলীগের কী স্বার্থ আছে? সেখানে শিবিরের লোকজন উপস্থিত ছিল। এ ঘটনায় ছাত্রলীগ জড়িত নয়। যেহেতু প্রশ্ন উঠেছে, তাই বিষয়টি আমরা তদন্ত করে দেখব।

শিবিরের লোক থাকার যে দাবি ছাত্রলীগ করছে সে কারণেই হামলা করা হয়েছে কি-না এমন প্রশ্ন জবাবে গোলাম রাব্বানী বলেন, শুনেছি তিনি (ভিপি) রাজনৈতিক দল করবেন এবং সেটা তিনি করতেই পারেন। হামলার সঙ্গে এর কোন সংশ্লিষ্টতা নেই। তিনি বলেন, বগুড়ার ঘটনায় তারা স্বতঃপ্রণোদিত হয়ে তদন্ত করবেন ও সংগঠনের কেউ জড়িত থাকলে তারা ব্যবস্থা নেবেন। কোন ছাড় নয়। শুধু শুধু ছাত্রলীগকে দোষারোপ করা উচিত নয় বলেও জানান তিনি।

ডাকসু ভিপির জনপ্রিয়তায় ছাত্রলীগ ভীত হয়ে পড়ছে কিংবা নির্বাচনের পরাজয় মেনে নিতে পারছে না বলে ছাত্রলীগ এমন হামলা করছে, এগুলো অতিরঞ্জিত কথা। এর কোন মানে হয় না। নির্বাচনের পর-পরই আমরা (ছাত্রলীগ) ফল মেনে নিয়েছি। তবে কেউ (নূর) যদি বলে তাহলে তো আর কিছু বলার নেই। তবে এসব অভিযোগ প্রত্যাক্ষাণ করছি কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে। ছাত্রলীগ ন্যায়ের পক্ষে সর্বদা কাজ করছে, অন্যায়ে কখনও আপোষ করেনি এবং ভবিষ্যতেও আপোষ করবে না। তবে ছাত্রলীগে বিরুদ্ধে অতিরঞ্জিত প্রচারণা চালানো হচ্ছে, যা দুঃখজনক বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ডাকসু ভিপি থাকবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে। তিনি ব্রাক্ষ্মণবাড়িয়ায় যেখানে গিয়েছেন সেখানে শিবিরের লোকজনের উপস্থিত ছিল বলে খবর আসছে। আমরা সংগঠন থেকে কোনভাবেই কোন বাধা বা হামলার কোন নির্দেশনা দেইনি। সেখানে হয়তো শিবিরের লোক থাকায় কোন ঘটনা ঘটেছে। আর বগুড়ার ঘটনার খবর আমরা শুনেছি। আমাদের কেউ তাতে জড়িত ছিল না। তারপরেও আমরা নিজ থেকেই তদন্ত করব।

Leave a Reply