কোহলি-সরফরাজ যা , বললেন মসজিদে হামলা - Bd Online News 24
Home » খেলা » কোহলি-সরফরাজ যা , বললেন মসজিদে হামলা

কোহলি-সরফরাজ যা , বললেন মসজিদে হামলা

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে শুক্রবার জুমার নামাজের সময় বন্দুকধারীর হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৯ জনে দাঁড়িয়েছে। দেশটির সাউথ আইল্যান্ডে আল নূর মসজিদে স্বয়ংক্রিয় রাইফেল দিয়ে অন্তত ৫০টি গুলি করা হয়েছে। সামাজিকমাধ্যমে মসজিদের ভেতর থেকে গোলাগুলির লাইভ ভিডিও সম্প্রচার করা হয়। স্থানীয় সময় দুপুর দেড়টার দিকে যখন এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে, তখন শুক্রবারের জুমার নামাজের প্রস্তুতি চলছিল।

পার্শ্ববর্তী লিনউড মসজিদেও হামলায় নিহতের ঘটনা ঘটেছে। ক্রাইস্টচার্চে নারকীয় ধ্বংসযজ্ঞে হতবাক পুরো বিশ্ব। যেখান থেকে বাদ যায়নি বিশ্বের ক্রিকেট তারকারাও। ভারতের অধিনায়ক বিরাট কোহলি এবং পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ এ ঘটনায় বাংলাদেশ ক্রিকেটারদের পাশে এসে দাঁড়িয়েছেন। বাংলাদেশের ক্রিকেটারদের নিরাপত্তা নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করেছেন পাকিস্তানের সাবেক স্পিড স্টার শোয়েব আখতারও। টুইটারে বিরাট কোহলি লিখেন, ‘শকিং অ্যান্ড ট্রাজিক।

ক্রাইস্টচার্চের এই নৃশংস ঘটনায় যারা হতাহত হয়েছে, সবার প্রতি আমার অন্তরের অন্তঃস্থল থেকে গভীর সমবেদনা। আমার চিন্তা-চেতনাজুড়ে রয়েছে বাংলাদেশ ক্রিকেট দল। ভালো থাকুন।’ পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদও টুইটারে এসে সমবেদনা জানিয়েছেন নিহতদের প্রতি এবং বাংলাদেশ দল যেন নিরাপদে থাকে সে কামনা জানিয়েছেন।

তিনি লিখেন, ‘নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের মসজিদে হামলার খবর শুনে গভীরভাবে দুঃখ পেলাম। আমার দোয়া এবং প্রার্থনা সবই এই হামলায় নিহতদের এবং তাদের পরিবারের প্রতি। মানবতা এখানে হারিয়ে গেছে। এখন এটা এক দুঃখ বেদনার জায়গা। আল্লাহকে ধন্যবাদ যে, বাংলাদেশ ক্রিকেট দলকে রক্ষা করেছেন।’

Leave a Reply