সিলেটে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ : ব্যবসায়ীরা প্রশংসিত - Bd Online News 24
Home » Uncategorized » সিলেটে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ : ব্যবসায়ীরা প্রশংসিত

সিলেটে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ : ব্যবসায়ীরা প্রশংসিত

নামাজের সময়- সিলেটের ওসমানীনগরে নামাজের সময় মাছ বিক্রি বন্ধ! ব্যবসায়ীরা সর্বমহলে হচ্ছেন প্রশংসিত। তাদের এ সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন সর্বমহলের মানুষ। ওসমানীনগর উপজেলার ঐতিহ্যবাহী তাজপুর বাজারের মাছ ব্যবসায়ীরা গত রবিবার থেকে নিজ উদ্যোগে এ সিদ্ধান্ত নেন।

গতকাল মাছ বাজারের গিয়ে দেখা যায়, মসজিদের আযানের ধ্বনি হওয়ার সাথে সাথে মাছ বিক্রি বন্ধ করে দেন। এ সময় তারা ক্রেতাদের জানিয়ে দেন নামাজের পর আসেন। এখন আমরা নামাজে যাব। ব্যবসায়িরা তাদের ক্যাশ বাক্স রেখেই নামাজে চলে যাচ্ছেন।এ বিষয়টি গত চারদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক প্রচার হতে থাকে। অনেককে বলতে শুনা যায়, তারা নামাজের জন্য ব্যবসা বন্ধ করে দিয়ে ধর্মীয় অনুস্বরণের একটি উজ্জ্বল দৃষ্ঠান্ত স্থাপন করেছে। যা বর্তমান সময়ে কোথাও পাওয়া যায় না।

এ যেন নবী মোহাম্মদ (সা:)’র সময়ের কথা স্মরণ করিয়ে দিল। তাদের এ সিদ্ধান্ত সর্ব মহলে প্রশংসিত হওয়ার পাশাপাশি অন্যান্য ব্যবসায়িরাও নামাজের সময় ব্যবসা বন্ধ রাখার কথাও চিন্তা করছেন বলে তাজপুর বাজার সেক্রেটারী জানালেন।তাজপুর বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক সুহেল আহমেদ বিষয়টি নিশ্চিত করে বলেন, বাজারের মাছ ব্যবসায়ীরা গত ৪দিন ধরে এই প্রশংসিত উদ্যোগ নিয়েছেন। তাদের এ উদ্যোগকে স্বাগত জানাই।

মাছ ক্রেতা আলহাজ খলিলুর রহমান বলেন, আসরের নামাজের সময় মাছ কিনতে এসে দেখি মাছ বিক্রি বন্ধ। নামাজের এ জন্য তারা বন্ধ রেখে। তাদের উদ্যোগে আমি খুশি এবং ধন্যবাদ জানাই।মাওলানা ছাদিকুর রহমান শিবলী বলেন, নামাজ হচ্ছে ইসলামের ফরয কাজ। মাছ ব্যবসায়িরা নামাজের জন্য বন্ধ রেখে সকলকে চোঁখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিলেন ফরয বিধান কিভাবে পালন করতে হয়।মাছ ব্যবসায়ি আসকর মিয়া বলেন, নামাজের জন্য আমরা মাছ বিক্রি বন্ধ রেখেছি। আমরা অন্যান্য মুসলিম ব্যবসায়িদের অনুরোধ করবো, নামাজের সময় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখতে।

Leave a Reply