পিরিয়ডের সময় সেক্স! অবশ্যই... মিলবে ৫টি দুর্দান্ত সুফল - Bd Online News 24
Home » চিকিৎসা » পিরিয়ডের সময় সেক্স! অবশ্যই… মিলবে ৫টি দুর্দান্ত সুফল

পিরিয়ডের সময় সেক্স! অবশ্যই… মিলবে ৫টি দুর্দান্ত সুফল

পিরিয়ডের সময় সেক্স! অবশ্যই… মিলবে ৫টি দুর্দান্ত সুফল ।। পিরিয়ডের সময় সেক্স! শুনেই ভুরু কুঁচকে যায় বেশিরভাগের। একদিকে দাগ লেগে যাওয়ার ভয়, অন্যদিকে ভ্রান্ত ধারণা। বেশিরভাগ নারী-পুরুষেরই ধারণা পিরিয়ড চলাকালীন যৌন সঙ্গমে লিপ্ত হওয়া স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক। কিন্তু গবেষণা বলছে অন্য কথা।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

গবেষণা বলছে, পিরিয়ডের সঙ্গে সেক্সের কোনও শত্রুতা নেই। বরং পিরিয়ড চলাকালীন সেক্স স্বাস্থ্যের জন্য ভীষণ ভালো। ঋতুমতী অবস্থায় যৌনতার দুর্দান্ত ৫টি সুফল রয়েছে।যন্ত্রণার উপশম- মাসের ওই কটা দিন যেন যত জ্বালা-যন্ত্রণা। পেটে, কোমরে অসহ্য যন্ত্রণা যেন জমাট বেঁধে রয়েছে।

কোনও নড়নচড়ন নেই। সেইসময় আরাম দিতে পারে যৌনতা। গবেষণা বলছে, অর্গাজমের ফলে যন্ত্রণার অনেকখানি উপশম হয়।খিঁচুনি থেকে স্বস্তি- পিরিয়ডের সময় অনেক সময়ই অনেকের খিঁচুনি হয়। সেক্স তখন অব্যর্থ ওষুধের মতো কাজ করে। সেক্সের পর শরীর ও মন অনেকখানি রিল্যাক্স হয়ে যায়। যেটা খিঁচুনি অনেকাংশে কম করে।মানসিক চাপ দূর করে- পিরিয়ড চলাকালীন বহু মহিলা-ই অনেকসময় মানসিক চাপে, অবসাদে ভোগেন।

বিশেষ করে যখন যন্ত্রণা হয়, তখন মেজাজ একেবারে খিটখিটে হয়ে থাকে। সঙ্গীর সঙ্গে যৌনতা সেই মানসিক চাপ অনেকটাই দূর করে।ঘুম বাড়ে- পিরিয়ডের যন্ত্রণায় রাতে ঘুমাতে পারেন না এমন অনেকে আছেন। পিরিয়ড চলাকানীন সেক্সে, দেহে হরমোন নিঃসরণ সংক্রান্ত যে পরিবর্তনগুলো হয়, তার ফলে যন্ত্রণার প্রকোপ কিছুটা কমে। ঘুম ভালো হয়।শর্টার পিরিয়ড- একদম সত্যি! সেক্সের সময় অর্গাজমের ফলে পেশীর সংকোচন-প্রসারণ বাড়ে। এরফলে রজঃস্রাবের গতি বাড়ে। যার জন্য পিরিয়ড তাড়াতাড়ি মিটে যায়।

Leave a Reply