মিরাজের নেতৃত্বে দুর্বার মুশফিক-মাহমুদুল্লাহরা - Bd Online News 24
Home » খেলা » মিরাজের নেতৃত্বে দুর্বার মুশফিক-মাহমুদুল্লাহরা

মিরাজের নেতৃত্বে দুর্বার মুশফিক-মাহমুদুল্লাহরা

লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুমিনুল হক চার তরুণের মধ্যে একজনও সফল হতে পারেননি। ফলে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচটা খেলতে নেমে ৩১ রানেই চার উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। তবে মিডল অর্ডারে মুশফিকুর রহিম ও মাহমুদুল্লাহ দারুণ ব্যাটিং করেছেন! জয় নিয়ে অবশ্য মাঠ ছাড়তে পারেনি বাংলাদেশ। একমাত্র প্রস্তুতি ম্যাচে দুই উইকেটে হেরেছে মেহেদী হাসান মিরাজের দল।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

মিরাজ! খটকা লাগলেও এটাই সত্যি। বিপিএলের ব্যস্ততা শেষে প্রস্তুতি ম্যাচের আগে নিউজিল্যান্ড গিয়ে পৌঁছাতে পারেননি ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদের মতো অভিজ্ঞরা থাকলেও মাশরাফির অনুপস্থিতিতে প্রস্তুতি ম্যাচের নেতৃত্বভার দেওয়া হয়েছিল মিরাজের কাঁধে। তার নেতৃত্বে দারুণই খেলেছে বাংলাদেশ।

শুরুতে চার উইকেট হারানোর পর পঞ্চম উইকেট জুটিতে ১০৮ রান তোলেন মুশফিক-মাহমুদুল্লাহ। সাব্বির রহমানও রানে ফেরার একটা ইঙ্গিত দিয়ে যান। শেষ পর্যন্ত ৪৬.১ ওভারে ২৪৭ রানে অলআউট হয়ে যায় বাংলাদেশ। মুশফিক ৬১ বল খেলে ৮টি চারের সাহায্যে ৬২ রান করেন। মাহমুদুল্লাহ করেন ৮৮ বলে ১০ চারে ৭২ রান। সাব্বির রহমানের ব্যাট থেকে আসে ৬ চারে ৪১ বলে ৪০ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে উইকেটে গিয়ে বাংলাদেশের হয়ে একামাত্র ছক্কাটি মেরেছেন মোস্তাফিজুর রহমান (১২)।

পরে জবাব দিতে নেমে নিউজিল্যান্ড একাদশের হয়ে প্রথম উইকেটে শতরানের জুটি গড়েন অ্রান্ড্রু ফ্লেচার ও জিত রাভাল। রাভাল ৫২ রানের মাথায় নাঈম হাসানের বলে ফেরাতে ভেঙে যায় ১১৪ রানের জুটি। অপর ওপেনার ফ্লেচার অনেক্ষণ ক্রিজে ছিলেন। তবে ফ্লেচারকে ৯২ রানের মাথায় ফিরিয়ে দিয়ে খেলা জমিয়ে তুলেছিল বাংলাদেশ।

নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে জয়ের সম্ভাবনাও দেখাচ্ছিলেন মোস্তাফিজুর রহমানরা। তবে শেষ অঙ্কটা মিলেনি। শেষ পর্যন্ত ১১ বল হাতেে রেখে আট উইকেট হারিয়ে জয়ের জন্য ২৫১ রান তুলে ফেলে নিউজিল্যান্ড একাদশ। বাংলাদেশের পক্ষে মোস্তাফিজুর রহমান, মাহমুদুল্রাহ রিয়াদ ও অধিনায়ক মেহেদী হাসাদি হাসান মিরাজ দুটি করে উইকেট পেয়েছেন।

কবিরাজ : তপন দেব । এখানে আয়ুর্বেদিক ঔষধের দ্বারা নারী- পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ঔষধ পাঠানো হয়। আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন – খিলগাঁও, ঢাকাঃ। মোবাইল : ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ – রাত ১১ )

Leave a Reply