সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত

0
672

লঘুচাপের প্রভাবে সাগর উত্তাল থাকায় দেশের সব সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্কতা সংকেত জারি করা হয়েছে। এছাড়া বরিশাল ও চট্টগ্রাম বিভাগে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদফতর।

শনিবার (৯ জুন) সকালে আবহাওয়ার সতর্কবার্তায় বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হয়ে উত্তর বা উত্তর-পূর্ব দিকে অগ্রসর হতে পারে।

এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও কাছাকাছি এলাকায় গভীর সঞ্চালনশীল মেঘমালার (বজ্রমেঘ) সৃষ্টি হচ্ছে।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের বিভিন্ন অঞ্চলের উপর দিয়ে যে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে আগামী ২৪ ঘণ্টায় তাও প্রশমিত হতে পারে।

সংস্থাটি জানিয়েছে, লঘুচাপের ফলে উত্তর বঙ্গোপসাগর, বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর উপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।এ কারণে চট্টগ্রাম, কক্সবাজার, মংলা ও পায়রা সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সঙ্কেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অধিদফতর।এছাড়া উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সব মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি থেকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। সেই সঙ্গে তাদের গভীর সাগরে বিচরণ না করারও পরামর্শ দিয়েছে আবহাওয়া অধিদফতর।
==

কলকাতায় বিত্তবান পরিবারের এক ছেলের প্রেমে হাবুডুবু খাচ্ছেন অপু বিশ্বাস!

৫ জুন থেকে কলকাতার নিউটাউন এলাকায় ছবিটির শুটিং করছেন বাংলাদেশের চিত্রনায়িকা অপু বিশ্বাস। ছবির নাম ‘শর্টকাট’। এই প্রথম বাইরের দেশের কোনো ছবিতে অভিনয় করছেন তিনি।

সংগীতশিল্পী নচিকেতা চক্রবর্তীর গল্প নিয়ে তৈরি হচ্ছে ছবিটি। পরিচালনা করছেন সুবীর মণ্ডল। সুবীর মণ্ডল এর আগে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও তথ্যচিত্র পরিচালনা করে হাত পাকিয়েছেন। এবার পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বানাচ্ছেন।

ছবির গল্প প্রসঙ্গে অপু বলেন, ‘বর্তমান সময়ের প্রেক্ষাপটে আর্থসামাজিক অবস্থার দুই যুবকের গল্প ‘শর্টকাট’। বিত্তবান পরিবারের একটি ছেলে আর ঠিক পাশের
বস্তিতে থাকা আরেকটি ছেলে। আর সেই বিত্তবান ছেলের প্রেমে পরেন অপু।

তবে আপাতদৃষ্টিতে দুজনের অবস্থান আলাদা হলেও তাদের দুজনের জীবনেই ব্যর্থতার গ্লানি রয়েছে। কোথাও গিয়ে তারা মিলে যায়। তারা পরিস্থিতি থেকে বের হতে পারে কি না, তাই নিয়ে ছবির গল্প। পরিচালক জানান, বর্তমান সমাজে সবার মধ্যে একটা শর্টকাট নেওয়ার প্রবণতা আছে। পরিণতিতে কেউ সফল হয়, কেউ ব্যর্থ হয়। ছবিটি তেমনি একটি গল্পের।

বিজ্ঞাপন...

কবিরাজ: তপন দেব ।

নারী-পুরুষের সকল জটিল ও গোপন রোগের চিকিৎসা করা হয়। দেশে ও বিদেশে ওষুধ পাঠানো হয়।

আপনার চিকিৎসার জন্য আজই যোগাযোগ করুন - ০১৮২১৮৭০১৭০ (সময় সকাল ৯ - রাত ১১ )

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here