মাত্র ৬৫ দিনে পবিত্র কোরআন হাফেজ! - Bd Online News 24
Home » ধর্ম » মাত্র ৬৫ দিনে পবিত্র কোরআন হাফেজ!

মাত্র ৬৫ দিনে পবিত্র কোরআন হাফেজ!

মাত্র ৬৫ দিনে পবিত্র কোরআন হাফেজ! আহমাদ তাইমিয়ার বয়স ৯ বছর। তার পিতার নাম শামীম হোসাইন। মাত্র ২ মাস ৫ দিনে পুরো কোরআন মুখস্থ করে ‘হাফেজ’ খেতাব অর্জন করেছে সে। ঝিনাইদহের কোটচাঁদপুরের বালিয়াডাঙ্গা গ্রামে হাফেজ আহমাদ তাইমিয়ার বাড়ি।

সে কোটচাঁদপুর কওমি কিরাতুল কোরআন মাদরাসার শিক্ষার্থী এবং হাফেজ শামীম হোসাইনের ছাত্র। মাদরাসার মুহতামিম মুফতি ইবরাহিম খলিল এ তথ্য জানিয়েছেন।তিনি বলেন, আহমাদ তাইমিয়া আমাদের মাদরাসায় নার্সারি থেকে পড়াশোনা করছে। দ্বিতীয় শ্রেণিতে উঠে গত রমজানের পর সে কোরআন শরিফের নাযেরা পড়া শুরু করে।

এর পর কোরআন শরিফের হেফজের সবক (মুখস্থ পড়া) দিয়েছে ৫০ দিনের মতো। এর মধ্যেই তার ৩০ পারা কোরআন হেফজ সম্পন্ন হয়ে যায়। আমাদের প্রত্যাশা, আল্লাহ তায়ালা তাকে আকাবিরদের মতো কবুল করেন/মাত্র ৬৫ দিনে পবিত্র কোরআন হাফেজ! আহমাদ তাইমিয়ার বয়স ৯ বছর। তার পিতার নাম শামীম হোসাইন। মাত্র ২ মাস ৫ দিনে পুরো কোরআন মুখস্থ করে ‘হাফেজ’ খেতাব অর্জন করেছে সে। ঝিনাইদহের কোটচাঁদপুরের বালিয়াডাঙ্গা গ্রামে হাফেজ আহমাদ তাইমিয়ার বাড়ি।

সে কোটচাঁদপুর কওমি কিরাতুল কোরআন মাদরাসার শিক্ষার্থী এবং হাফেজ শামীম হোসাইনের ছাত্র। মাদরাসার মুহতামিম মুফতি ইবরাহিম খলিল এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আহমাদ তাইমিয়া আমাদের মাদরাসায় নার্সারি থেকে পড়াশোনা করছে। দ্বিতীয় শ্রেণিতে উঠে গত রমজানের পর সে কোরআন শরিফের নাযেরা পড়া শুরু করে।

এর পর কোরআন শরিফের হেফজের সবক (মুখস্থ পড়া) দিয়েছে ৫০ দিনের মতো। এর মধ্যেই তার ৩০ পারা কোরআন হেফজ সম্পন্ন হয়ে যায়। আমাদের প্রত্যাশা, আল্লাহ তায়ালা তাকে আকাবিরদের মতো কবুল করেন।

Leave a Reply