সাকিব মিরাজের ঘুর্ণিতে অস্ট্রেলিয়া কোনঠাসা।

picture
সাকিব এবং মিরাজ। ছবিঃ সংগৃহীত

ব্যাট হাতে বাংলাদেশের সবচেয়ে বিপর্যয়ের জায়গা হলো, সাকিব-তামিম ছাড়া সুবিধা করতে পারেননি কেউ।

তিনজন ব্যাটসম্যান আউট হয়েছেন শূন্য রানে। আসলে কি ঘটছিলো উইকেটে? উত্তরে সাকিব জানালেন, বল ঘুরছিল শুরু থেকেই। তারচেয়েও বড় ব্যাপার এই উইকেটে বাংলাদেশের লক্ষ্যই নাকি ছিলো ২৫০ রান! ২৬০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৪ রান তুলতেই তিন উইকেট হারিয়েছে স্টিভেন স্মিথের দল। বল হাতে তোপ দাগছেন বাংলাদেশের দুই স্পিনার মেহেদি হাসান মিরাজ ও সাকিব আল হাসান।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে কেবল নয় রান তুলেছিলো অস্ট্রেলিয়া। যার আট রানই ওপেনার ডেভিড ওয়ার্নারের। এশিয়ায় নিজেকে ফিরে পাওয়ার প্রত্যয়ে বাংলাদেশ সফর করা এই অজি ক্রিকেটার বাংলাদেশেও শুরুতে ব্যর্থ হলেন। ডানহাতি স্পিনার মেহেদি হাসান মিরাজের বলে নাটকীয়ভাবে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। প্রথমবার আম্পায়ার নাইজেল লং আবেদনের মুখে এলবিডব্লিউয়ের সিদ্ধান্ত দিলেও, রিভিউ নিয়ে বেঁচে যান ওয়ার্নার।

কিন্তু পরের বলে সেই এলবিডব্লিউয়ের ফাঁদেই পড়েন অস্ট্রেলিয়ার হয়ে ৬৪ ম্যাচে ৫৪৫৪ রান করা ওয়ার্নার। পরের ওভারে তোপ দাগেন বাঁ-হাতি অলরাউন্ডার সাকিব আল হাসান। তার বলে রান আউটের কবলে পড়েন উসমান খাজা। অধিনায়ক ও উইকেটরক্ষক মুশফিকুর রহিম আউট করেন খাজাকে। ব্যক্তিগত এক রানের মাথায় ফেরেন তিনি। সাকিবের ওভারের শেষ বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ে খাজার পথ অনুসরণ করেন বল হাতে তিন উইকেট নেওয়া নাথান লায়ন।

শেষপর্যন্ত তিন উইকেটে ১৮ রান নিয়ে প্রথম দিনের খেলা শেষ করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনের শুরুটা করবেন অধিনায়ক স্টিভেন স্মিথ (৩) ও ম্যাট রেনশ (৬)

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here