বিমানবন্দরের সামনে হামলা: বোমা নিষ্ক্রিয়ের সময় আহত ‍২

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সামনের গোলচত্বরে পুলিশ চেকপোস্টের কাছাকাছি বোমা বিস্ফোরণের পর ঘটনাস্থল থেকে কয়েকটি বোমা উদ্ধার করা হয়। পরে এগুলোর মধ্যে দুটি বোমা রাতে নিষ্ক্রিয় করা হয়েছে বিস্ফোরণ ঘটিয়ে। এ সময় দুই পথচারী আহত হয়েছেন বলে জানা গেছে।

২৪ মার্চ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে একটি ও ১১টা ৪০ মিনিটের দিকে দ্বিতীয় বোমাটির বিস্ফোরণ ঘটানো হয়। এ সময় বিমানবন্দর সড়কের উভয় পাশের যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

এদিকে বিস্ফোরণ ঘটনোর পর ঘটনাস্থলের দু’ থেকে তিনশ’ গজ দূরে রাস্তায় স্প্লিন্টার ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখা যায়। আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গেছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম ডিসপোজাল ইউনিটের প্রধান সানোয়ার হোসেন বোমা নিষ্ক্রিয় করার কথা সাংবাদিকদের জানান।

উদ্ধারকৃত বোমার মধ্যে একটিকে নিষ্ক্রিয় করার আগে সড়ক বন্ধ করে দেওয়া হয়। তারপর রাস্তা ফাঁকা করে প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটিয়ে দু’টি বোমা নিষ্ক্রিয় করে বোম ডিসপোজাল ইউনিট।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে বিমানবন্দর গোলচত্বর পুলিশের একটি চেক পোস্টের কাছে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অবস্থান নেন।

এদিকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় পুলিশ বক্সের সামনে বিস্ফোরণে একজন নিহত হওয়ার ঘটনাকে ‘আত্মঘাতী হামলা’ হিসেবে বর্ণনা করে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএস দায় স্বীকার করেছে বলে জানিয়েছে সাইট ইন্টেলিজেন্স গ্রুপ।

পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়া এ বিষয়ে বলেন, আনুমানিক সন্ধ্যা সোয়া সাতটার দিকে একজন ব্যক্তি ট্রলি ব্যাগ নিয়ে যাচ্ছিল। পুলিশ চেকপোস্টের কাছে এসে অতিরিক্ত সতর্ক হতে গিয়ে বিস্ফোরণের ঘটনা ঘটে বলে আমরা ধারণা করছি। ব্যক্তিটি বোমা কোথাও নিয়ে যাচ্ছিল। আত্মঘাতী বোমা হামলা নয়। বিস্ফোরণে ঘটনাস্থলে ওই ব্যক্তির মৃত্যু হয়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here